কানে স্বর্ণপাম জিতেছে ‘দ্য স্কয়ার’

প্রথম প্রকাশঃ মে ২৯, ২০১৭ সময়ঃ ১২:৪৭ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১২:৪৭ অপরাহ্ণ

কান উৎসবের সবচেয়ে বড় পুরস্কার স্বর্ণপাম জিতলেন সুইডিশ নির্মাতা রুবেন ওস্টল্যান্ড। শিল্পজগত নিয়ে তার ব্যঙ্গাত্মক ছবি ‘দ্য স্কয়ার’ পেয়েছে সেরা ছবির পুরস্কার। এতে অভিনয় করেছেন ক্লেস ব্যাং, এলিজাবেথ মস, ডমিনিক ওয়েস্ট। রোববার কানের ৭০তম আসরে এ পুরস্কার ঘোষণা করা হয়।

পরিচালক রুবেনের হাতে স্বর্ণপাম তুলে দেন, ফরাসি অভিনেত্রী জুলিয়েট বিনোশ ও প্রতিযোগিতা বিভাগের বিচারকদের সভাপতি স্প্যানিশ নির্মাতা পেদ্রো আলমোদোভার। একটি মডার্ন আর্ট মিউজিয়ামের কিউরেটরকে নিয়ে এই ছবির গল্প। জানা যায়, রাশিয়ার আন্দ্রেই জিগনাতসিয়েভ স্বর্ণপামের অন্যতম দাবিদার ছিলেন। তবে তাঁর ছবি ‘লাভলেস’ জিতেছে জুরি পুরস্কার।

‘ইউ অয়্যার নেভার রিয়েলি হিয়ার’ ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন জোয়াকিম ফিনিক্স।

ফাতিহ আকিনের ‘ইন দ্য ফেড’ ছবিতে অসাধারণ অভিনয় নৈপুণ্যের জন্য সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন ডায়েন ক্রুগার। ‘ইন দ্য ফেড’ ছবিটি উৎসবে ডায়েনার অভিনয় প্রশংসিত হয়েছে।

সেরা চিত্রনাট্যের পুরস্কার ভাগাভাগি হয়েছে ইয়োরগোস লানথিমোসের ‘এ কিলিং অব এ সেকরেড ডিয়ার’ এবং লিন রামসের ‘ইউ অয়্যার রিয়েলি নেভার হিয়ার’ ছবির মধ্যে।

ফরাসি পরিচালক লিনর সেরাইলির ছবিতে কাজ করে ক্যামেরা দ’র জিতেছেন জুন ফেমে। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে স্বর্ণপাম জিতেছে কিউ ইয়েং পরিচালিত চীনা ছবি ‘আ জেন্টল নাইট’।

প্রতিক্ষণ/এডি/সাই

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G